Theme images by MichaelJay. Powered by Blogger.

Text Widget

Text Widget

Wed Development

Outsourcing

Blog Archive

Blog Archive

Latest Release

Advance Internet

About Pro Video

SEO

Unordered List

Pages

Download

Recent Posts

Definition List

Tuesday, December 12, 2017

আর্টিকেল রাইটিং(Article writing) – আয় করুন খুব সহজে …… (২য় পর্ব)

নিজের সৃজনশীলতা প্রকাশের বড় একটি মাধ্যম হল লেখালেখি। আর্টিকেল রাইটিং বা কন্টেন্ট রাইটিং হল এমন একটি জায়গা যেখানে নিজের সৃজনশীলতার প্রকাশ ঘটে নিজের মতো করে। সেই সাথে অনলাইনে আয়ও করা যায়।
nm
আজ আমি দেখাব কিভাবে আপনি বায়ারের কাছ থেকে আর্টিকেল রাইটিং এর কাজ নিয়ে তা শেষ করবেন।

১ম পর্বে যা ছিল:

গত পর্বে  বলে ছিলাম আর্টিকেল রাইটিং টা আসলে কাদের জন্য বা কারা এটা করতে পারবেন, কিভাবে করবে্‌ন, কোথায় কাজ পাবেন ইত্যাদি। যারা আমার ১ম আর্টিকেল টা পড়েননি তারা এই লিঙ্কটাতে(http://genesisblogs.com/tips-2/4398)  গিয়ে পড়ে নিতে পারেন।

ধাপ-১ :

বায়ার যে বিষয় এর জন্য আর্টিকেল লিখতে বলবে প্রথমেই সেই বিষয়ের এর keyword  দিয়ে google এ সার্চ দিবেন। অনেক গুলো আর্টিকেল পাবেন যার মাঝখান আপনি ভালো মানের একটি আর্টিকেল নোটপ্যাডে রাখবেন। গুগল ছাড়াও আরও অন্যান্য অনেক সাইট আছে যেখানে ভালো মানের আর্টিকেল পাওয়া যাবে।
যেমন- http://eznearticles.com

ধাপ-২:

এখন বিভিন্ন আর্টিকেল পড়ে তা হতে আপনি আপনার নিজের মতো করে লিখতে পারেন।খেয়াল রাখবেন এটা যেন unique আর্টিকেল হয়। এটা করার জন্য আর্টিকেলটা নিয়ে http://www.freearticlespinner.com   নিয়ে তাকে স্পিন করাবেন যাতে এটা unique হয়।
আবার নোটপ্যাডের আর্টিকেলটা নিয়ে একে স্পিন করাইয়েও unique করা যায়। সেখানে আর্টিকেল 50% unique হবে আর 50% duplicate থাকবে।
hg

ধাপ-৩:

এরপর Dupe free pro software এর আর্টিকেল 1 এর অংশে মূল সার্চ দেওয়া আর্টিকেল এবং ২য় অংশে স্পিন করা আর্টিকেল রেখে compare অংশে ক্লিক করতে হবে। প্রতিবার ক্লিক করে দেখতে হবে 0% duplicate হয়েছে কিনা। word web software এর সাহায্যে synonym change করে একে 0% Duplicate করতে হয়। আর্টিকেল unique সাথে সাথে আপনি খেয়াল রাখবেন যেন এটি সহজে পড়া যায়।

ধাপ-৪:

0% Duplicte করা আর্টিকেল নিয়ে http://www.gramarly.com   এই সাইট হতে আর্টিকেলের grammar  এবং uniqueness check করতে পারেন। এছাড়াও আপনি spellchecker.com বা spellcheckplus.com হতেও আর্টিকেল check করতে পারেন।
সব শেষে আপনার আর্টিকেল লেখা হয়ে গেলে একে MS Word, Notepade বা Pdf  file আকারে সেন্ড করবেন। আর্টিকেল যদি একের বেশি হয় তবে একে ফোল্ডার করে জিপ software ব্যাবহার করে ফোল্ডার কে জীপ করে সেন্ড করুন।
আর্টিকেল এর সঠিক keyword, Title, sub title, keyword Density, uniqueness হলে এবং এটি সহজে পড়া গেলে তা User Friendly বা SEO Friendly আর্টিকেল এ পরিনত হয়।
আবারও বলি সব শেষে আপনাকে মনে রাখতে হবে এমন লেখা লিখবেন যা আপনাকে সবার চেয়ে আলাদা করে দিবে।
ধন্যবাদ আপনাদের সবাইকে। ফেসবুকে আমাকে পেতে পারেন https://www.facebook.com/otcfeni/

No comments:
Write comments

Interested for our works and services?
Get more of our update !